• বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩, ০৭:৫৪ অপরাহ্ন

প্রথম দিন ২৬টি মনোনয়ন ফরম বিক্রি করল আ.লীগ

দেশের আওয়াজ ডেস্কঃ / ৪৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশ : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩

পাঁচ সিটি করপোরেশন ও পাঁচ পৌরসভার মেয়র এবং তিন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। প্রথম দিনে ২৬টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডিস্থ রাজনীতির কার্যালয় থেকে রোববার (৯ এপ্রিল) সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি করা হয়। দলীয় মনোনয়ন প্রত্যাশীরা আগামী ১২ এপ্রিল পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন।

দলীয় সূত্র জানায়, আজ গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে ৭টি, খুলনা ১টি, বরিশাল ৪টি ও সিলেট সিটি করপোরেশনের মেয়র পদে ৫টি ফরম বিক্রি হয়েছে। তবে রাজশাহী সিটি করপোরেশনের জন্য প্রথম দিনে কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। এছাড়া ময়মনসিংহের তারাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ১টি, জগন্নাথপুর উপজেলা ২টি, সন্দ্বীপ উপজেলা পরিষদ নির্বাচনের জন্য ২টি ফরম বিক্রি হয়েছে। কক্সবাজার পৌরসভা ১টি, নারায়ণগঞ্জের আড়াইহাজার ১টি, গোপালদী ১টি ও বগুড়ার তালোড়া পৌরসভার নির্বাচনের ১টি ফরম বিক্রি হয়েছে। তবে টাঙ্গাইলের বাসাইলের পৌরসভার জন্য আজকে কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করেনি।

জানা গেছে, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম ৭ জন সংগ্রহ করেছেন। তারা হলেন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের মতিউর রহমান, মো. কামরুল আহসান সরকার রাসেল, মো. মেজবাহ উদ্দিন সরকার রুবেল, মো. সাইফুল ইসলাম, কাজী ইলিয়াস আহম্মেদ, আব্দুল্লাহ আল মামুন, আসাদুর রহমান মিরন।

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক। বরিশাল সিটি কর্পোরেশন নির্বচেনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মাহমুদুল হক খান মামুন, আবুল খায়ের আব্দুল্লাহ, মো. জসিম উদ্দিন, মো. মিজানুর রহমান। সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মো. জাকির হোসেন, আরমান আহমদ শিপলু, মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, আসাদ উদ্দিন আহমদ, মো. আজাদুর রহমান আজাদ।

এদিকে কক্সবাজার পৌরসভা নির্বাচনের জন্য জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসেদুল হক (রাশেদ), নারায়ণগঞ্জের আড়াইহাজার পৌরসভার নির্বাচনের জন্য আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মেহের আলী, গোপালদী পৌরসভার নির্বাচনের জন্য গোপাললদী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. মনিরুজ্জামান ও বগুড়ার তালোড়া পৌরসভার নির্বাচনের জন্য পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মামুনুর রশিদ ফরম সংগ্রহ করেছেন।

এছাড়া ময়মনসিংহের তারাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবলু মিয়া সরকার, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম রিজু ও যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল হোসেন ও সন্দ্বীপ উপজেলা পরিষদ নির্বাচনের জন্য চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ জাফর উল্ল্যাহ ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মু. রাজিবুল আহসান মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ