• মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩, ১০:৫৮ পূর্বাহ্ন

বিদ্যাগঞ্জে শিক্ষার মানোন্নয়নে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন

ময়মনসিংহ প্রতিবেদক: / ৫৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশ : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩

ময়মনসিংহ সদর উপজেলায় শিক্ষার মানোন্নয়নে প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ ও শিক্ষা এবং ক্রীড়া উপকরন বিতরন করা হয়েছে।

মঙ্গলবার (১২সেপ্টেম্ব) দিনব্যাপী ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলার কুষ্টিয়া ইউনিয়নের ৮নং বিদ্যাগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের পড়াশুনায় আগ্রহী করে তুলতে এ সকল উপকরন বিতরন করেন।

এছাড়া তিনি বিদ্যাগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক প্রাথমিক শিক্ষার্থীদের নবীন বরণে অংশ নেন এবং প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা ও ক্রীড়া সামগ্রী বিতরন করেন।

পরে তিনি বিদ্যাগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্লে কর্ণার ও বঙ্গবন্ধু কর্ণার এবং মিড ডে মিল এর ২৮০ জন শিক্ষার্থীকে টিফিন বক্স, ৩৭০ জনকে স্কুল ব্যাগ দেওয়া হয়। শিক্ষার্তীদের হাতে এসব উপকরণ তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম ও উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন।

দুপুরে বিদ্যাগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত মা সমাবেশ ও গোল্ড প্লাস ও ফাইভ প্লাস কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাকছুদা খাতুনের সভাপতিত্বে ও উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মেরিনা সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতি শিক্ষার্থীদের সম্মাননার ক্রেস্ট প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম।

এসময় তিনি উপস্থিত মায়েদের উদ্দেশ্যে বলেন, মা হচ্ছে জাতি গঠনের মূল হাতিয়ার। একমাত্র মায়েরাই তাদের সঠিক শিক্ষা দান করতে পারে। শিক্ষকরা শুধু পথ দেখাবেন আর মায়েরো তাদের সন্তানদের সে পথে পরিচালিত করবেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এস এম শামসুল হক কালু,
বিদ্যাগঞ্জ রাণী রাজবালা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও প্রাইমারী স্কুলের অভিভাবক তাসলিমা বেগম,স্থানীয় সমাজ সেবক আমিনুল ইসলাম বাবুল সরকার, বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হাবিবুল্লাহার মুক্তা,মমতাজ শিরিন,তানজিলা আক্তার প্রমুখ। স্কুলে উপজেলা নির্বাহী অফিসার এর আগমনে তাকে স্বাগত জানান উৎসুক শিক্ষার্থীরা। পরে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম ক্লাশে ক্লাশে ঘুরে-ঘুরে শিক্ষার্থীদের সমস্যার কথা শুনে এবং সমাধানের প্রয়োজনীয় ব্যবস্থা নেন।
এসময় স্কুলে যাতায়াতে রাস্তা, মেইন গেইট এর সমস্যা সমাধানের দাবী তুলে দরেন বাবুল সরকার।
বিদ্যালয়ে এসে শিক্ষার পরিবেশ ও শিক্ষার্তীদের খোজ নেওয়ায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম এর প্রতি কৃতজ্ঞতা জানান শিক্ষার্থী অভিভাবক সঞ্জিতা বিশ্বাস, পলি আক্তার রাজিয়া খাতুনসহ আরো অনেকেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ