• মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩, ১১:০৬ পূর্বাহ্ন

ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ৫০, মোদির শোকপ্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক : / ৪৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশ : শুক্রবার, ২ জুন, ২০২৩

সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, ভারতের করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনায় প্রায় ৫০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৭৯ জন। এখনো ট্রেনের ভিতরে আটকারা হয়েছেন ৭০০ জন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী: ওড়িশায় রেল দুর্ঘটনায় ব্যথিত। এই দুঃখের মুহূর্তে শোকস্তব্ধ পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে কথা বলেছি এবং পুরো পরিস্থিতি জেনেছি। দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজ চলছে। যাবতীয় সাহায্য প্রদান করা হচেছ।

জানা গেছে, শনিবার (২ জুন) দুপুর ৩টে ১৫ মিনিট নাগাদ শালিমার স্টেশন থেকে ছাড়ে ১২৮৪১ আপ করমণ্ডল এক্সপ্রেস। পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর স্টেশন ছাড়ে বিকেল সওয়া ৫টায়। সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ ট্রেনটি পৌঁছয় বালেশ্বরে। কাছেই বাহানগা বাজারের কাছে দুর্ঘটনার কবলে পড়ে ২৩ কামরার ট্রেনটি। তবে ট্রেন দুর্ঘটনায় কেউ হতাহত হয়েছেন কি না, তা এখনও জানা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণও জানা যায়নি।

দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য চৌধরি বলেন, ‘‘বালেশ্বরের কাছে করমণ্ডল এক্সপ্রেসে কিছু একটা হয়েছে। আমরা কোনও ভাবে এখনও কিছু জানতে পারিনি। জানার চেষ্টা করছি। জানামাত্রই জানানো হবে।’’

স্থানীয় সূত্রের খবর, করমণ্ডল এক্সপ্রেস ধাক্কা মারে একটি মালগাড়িতে। এর ফলে করমণ্ডল এক্সপ্রেসের প্রথম তিনটি কামরা বাদে সবক’টি কামরাই লাইন থেকে ছিটকে পড়ে। দুর্ঘটনার অভিঘাত এতটাই বেশি ছিল যে করমণ্ডল এক্সপ্রেসের ইঞ্জিনটি মালগাড়ির উপর উঠে গিয়েছে।

সিগনালে ত্রুটি না কি চালকের ভুল— কিসের জেরে এত যাত্রী নিয়ে দুর্ঘটনার কবলে পড়ল করমণ্ডল এক্সপ্রেস, তা জানার চেষ্টা চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ