• শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ০১:২৪ অপরাহ্ন

ত্রিশালের কাঁঠালে আ.লীগ নেতা হরমুজ তরফদারের স্মরণ সভা অনুষ্ঠিত

ময়মনসিংহ প্রতিবেদক: / ১০১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশ : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ৩নং কাঁঠাল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত মরহুম হরমুজ আলী তরফদারের ২য় মৃত্যুবার্ষীকী উপলক্ষে তার স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।

মঙ্গলবার (৩০শে মে) বিকেলে কাঁঠাল ইউনিয়নের ঐতিহ্যবাহী ফাতেমা নগর রেলওয়ে ষ্টেশন চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক এডঃ মোয়াজ্জেম হোসেন বাবুল। সভায় বিশেষ অতিথি ছিলেন ত্রিশাল পৌরসভার তিনবারের নির্বাচিত জনপ্রিয় মেয়র আলহাজ্ব এবিএম আনিসুজ্জামান (আনিছ),উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল কালাম মোঃ সামছুদিন, সাধারন সম্পাদক মোঃ ইকবাল হোসেন। সভায় প্রধান আলোচক হিসাবে প্রয়াত হরমুজ আলী তরফদারের রাজনৈতিক জীবনের কর্মকাণ্ড নিয়ে আলোচনা করেন জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য, ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক ফজলে রাব্বি।

এছাড়াও কাঁঠাল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল হোসেন রকির সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন-কাঁঠাল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ কবীর রায়হান,হারুন অর রশিদ, এমদাদুল হক,ওমর ফারুক, আব্দুর রশিদ সরকার,মোখলেছুর রহমান সরকার,শরীফ আহমেদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক-কারুল হাসান নয়ন,আমান উল্লাহ,
সাংগঠনিক সম্পাদক আবদুল মতিন,শেখ মাসুদ রানা,দপ্তর সম্পাদক ফারুক আহমেদ এবং যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে শাহরিয়ার হাসান অপু,
সম্মানিত সদস্য ডাঃ আসলাম উদ্দিন, এএসএম মাজহারুল ইসলাম (শাহজাহান মাষ্টার),আব্দুল ওয়াহাব, মরহুম হরমুজ তরফদারের ছেলে জাহাঙ্গীর তরফদার, কামরুজ্জামান মিন্টু ও সোহেল রানা,ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমান হেলাল দেওয়ান,স্বেচ্ছাসেবকলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক শাহীনুর রহমান সহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও স্থানীয় নেতাকর্মী ও স্থানীয়রাসহ সহস্রাধিক মানুষ এসেছিলেন প্রয়াত নেতার স্মরণ সভায়।

সভায় বক্তারা বলেন, হরমুজ আলী তরফদার ছিলেন আওয়ামী লীগের রাজনীতিতে একজন নিবেদিত মানুষ। পঁচাত্তরে রাজনৈতিক পট পরিবর্তনের পর দলের দুঃসময়ে তিনি কাঁঠাল ইউনিয়ন আওয়ামী লীগের হাল ধরে ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হননি। যে কারণে মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি দেশের ক্ষমতায় থাকতে অনেক অত্যাচার, নির্যাতন মুখোমুখি হয়েছেন। তবু হাল ছাড়েননি। দক্ষ সংগঠক হিসেবে তিনি কাঁঠাল ইউনিয়ন আওয়ামী লীগের সফল সাধারণ সম্পাদক। এ সময় স্থানীয়দের উপস্থিতিতে প্রয়াত এই আওয়ামী লীগ নেতার রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ