• মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৪২ অপরাহ্ন

১৮ টি রুশ ড্রোন ভূপাতিত করার দাবি ইউক্রেনের

আন্তর্জাতিক ডেস্কঃ / ২২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশ : শুক্রবার, ৫ মে, ২০২৩

ইউক্রেনের রাজধানী কিয়েভসহ বেশ কয়েকটি শহরে রাতভর ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া। ২৪টি ড্রোন হামলার মধ্যে ১৮টি ড্রোন ভূপাতিত করার দাবি করেছে কিয়েভ।
বৃহস্পতিবার ইউক্রেনের বিমান বাহিনী এই তথ্য দিয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদ এনডিটিভি।

এক টেলিগ্রাম পোস্টে ইউক্রেনের বিমান বাহিনী বলেছে, রাজধানীসহ বিভিন্ন শহরে রাশিয়া ২৪টি শাহেদ ক্ষেপণাস্ত্র ছোড়ে। এর মধ্যে ১৮টি হামলা প্রতিহত করা হয়েছে। যা চার দিনের মধ্যে তৃতীয়বারের মতো ইউক্রেনকে লক্ষ্য করে ছোঁড়া সমস্ত ক্ষেপণাস্ত্র এবং ড্রোন ধ্বংস করা হয়েছে।

কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান সার্গি পপকো দাবি করেছেন, কিয়েভ লক্ষ্য করে চালানো সবগুলো ড্রোন হামলা রুখে দেয়া হয়েছে।

গতকাল রাশিয়া প্রেসিডেন্ট বাসভবন ক্রেমলিনে ড্রোন হামলা চালানোর জন্য ইউক্রেনকে দায়ী করার একদিন পর রাজধানী কিয়েভসহ দেশটির বহু শহরে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

তবে ইউক্রেইন এই অভিযোগ অস্বীকার করেছে। ফিনল্যান্ড সফরে থাকা দেশটির প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি বলেছেন, তারা মস্কোয় কোনো হামলাই চালায়নি।

এই পরিস্থিতিতে কয়েকটি অঞ্চলে বিমান বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করেছে ইউক্রেন। দেশটিতে বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে দেশটির কর্মকর্তা ও গণমাধ্যমগুলো জানিয়েছে। এরপর বেশ কয়েকটি শহরে সতর্কতা জারি করা হয়েছে। বৃহস্পতিবার কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এসব তথ্য জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ