• মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৪৫ অপরাহ্ন

বিদ্রোহীদের বিষয়ে দলের অবস্থান আগের মতো কঠোর থাকবে: কাদের

দেশের আওয়াজ ডেস্কঃ / ৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশ : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩

সিটি করপোরেশন নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য করে যারা বিদ্রোহী প্রার্থী হবেন তাদের ব্যাপারে দলের অবস্থান আগের মতোই কঠোর থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকালে শেরে বাংলার ৬১তম মৃত্যুবার্ষিকী তিন নেতার মাজার প্রাঙ্গণে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর এমন মন্তব্য করেন তিনি।

দেশের পাঁচটি সিটি করপোরেশনে নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এর মধ্যে ঢাকার পাশের সিটি গাজীপুরও আছে।

গাজীপুর সিটিতে বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীর আলমকে বাদ দিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ আজমত উল্লা খানকে প্রার্থী ঘোষণা করে। এরপর গুঞ্জন ওঠে জাহাঙ্গীর আলমও প্রার্থী হবেন। সবশেষ তিনি স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন।

গতকাল বুধবার (২৬ এপ্রিল) নির্বাচন কমিশন অফিস থেকে জাহাঙ্গীরের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। সঙ্গে তার মা জায়েদা খাতুনের নামেও সংগ্রহ করা হয়েছে মনোনয়ন ফরম। জাহাঙ্গীর আলমের প্রার্থিতা এই সিটি নির্বাচনে যোগ করেছে নতুন মাত্রা।

গাজীপুর সিটি নির্বাচনে জাহাঙ্গীর আলমের মনোনয়ন কেনার বিষয়ে করা প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে কেউ বিদ্রোহী প্রার্থী হলে দলের অবস্থান আগের মতোই কঠোর থাকবে।

এ সময় অবিভক্ত বাংলার মুখ্যমন্ত্রী শেরে বাংলা এ কে ফজলুল হক সম্পর্কে বলতে গিয়ে সেতুমন্ত্রী বলেন, অসাম্প্রদায়িক মানবতাবাদী চেতনার নেতা ছিলেন শেরে বাংলা। আওয়ামী লীগ তাকে অসাম্প্রদায়িক জাতীয়তাবাদী ও মানবতাবাদী নেতা হিসেবে মূল্যায়ন করে।

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক অপশক্তি এখনও বাংলাদেশকে আঘাতে আঘাতে জর্জরিত করছে। শেখ হাসিনার নেতৃত্বে এদের বিরুদ্ধে লড়াই করে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলাই আমাদের লক্ষ্য। তাদের বিরুদ্ধে লড়াই অব্যাহত আছে। সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে লড়াইয়ের এই শিক্ষা দিয়ে গেছেন বঙ্গবন্ধু ও জাতীয় নেতারা।

নতুন রাষ্ট্রপতি সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, তিনি একজন খাঁটি বাঙালি ও বিচক্ষণ ব্যক্তি। তিনি তাঁর কর্ম দিয়েই নিজের যোগ্যতা প্রমাণ করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ