• বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩, ০১:৪৯ অপরাহ্ন
  • Arabic AR Bengali BN English EN French FR German DE

মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে নওগাঁয় মানববন্ধন

দেশের আওয়াজ ডেস্কঃ / ১৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশ : শনিবার, ১৮ মার্চ, ২০২৩

মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে নওগাঁর পত্নীতলায় মানববন্ধন করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।

শনিবার (১৮ মার্চ) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলার নজিপুর গোল চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারী জাতীয়করণ প্রত্যাশী মহাজোট উপজেলা শাখার ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি সাইফুল ইসলাম।

মানববন্ধনে নজিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক প্রণব দাস মিঠুর সঞ্চালনায় বক্তব্য রাখেন— মধইল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক তোফাজ্জল হোসেন, গাহন উচ্চ বিদ্যালয়ের সুলতান মাহমুদ, শিহারা উচ্চ বিদ্যালয়ের আসাদুজ্জামান, বামইল উচ্চ বিদ্যালয়ের শেখ সাদী, পুঁইয়া উচ্চ বিদ্যালয়ের জাহাঙ্গীর আলম প্রমূখসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।

মানবন্ধনে বক্তারা বলেন, আমাদের যে বেতন তাতে দিন চারশ টাকা পরে, অথচ একজন শ্রমিক দিনে ৫০০ টাকা আয় করেন। সরকারি বিদ্যালয়ের শিক্ষক ও আমরা একই কাজ করি অথচ বেতনে অনেক বৈষম্য। বৈষম্য দূরীকরণ, শিক্ষকদের ন্যায্য দাবি মেনে নেওয়া এবং সকল বেসরকারি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানকে জাতীয়করণের দাবি জানান তারা। আগামী ২০ মার্চের মধ্যে দাবি মেনে না নিলে বৃহৎ আন্দোলন গড়ে তেলার হুমকি দেন তারা।

সংগঠনের সভাপতি সাইফুল ইসলাম বলেন, আমরা একই পাঠ্যক্রমে পাঠদান করে থাকি। কিন্তু সরকারি বেসরকারি কর্মরত শিক্ষকদের বৈষম্য আকাশপাতাল। একই দেশে এতো পার্থক্য মেনে নেওয়া সম্ভব নয়। যদি সরকার দ্রুত আমাদের দাবি মেনে না নেন তাহলে আগামীতে আরও কঠোর কর্মসূচি প্রদান করা হবে। এতে করে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ব্যাপক ক্ষতির আশঙ্কা রয়েছে।

মানববন্ধনে উপজেলার বিভিন্ন বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় ৫ শতাধিক শিক্ষকরা অংশ নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ