• শুক্রবার, ০৯ জুন ২০২৩, ০৫:২১ অপরাহ্ন
  • Arabic AR Bengali BN English EN French FR German DE

টানা দ্বিতীয়বার ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটার বাবর

ক্রীড়া ডেস্কঃ / ৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশ : বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০২৩

ব্যাট হাতে দুর্দান্ত সময় কাটানোর স্বীকৃতি আরও একবার পেলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। টানা দ্বিতীয়বারের মতো বর্ষসেরা ওয়ানডে খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি। বৃহস্পতিবার এক সংবাদবিজ্ঞপ্তির মাধ্যমে ২০২২ সালের বর্ষসেরা পুরুষ ওয়ানডে ক্রিকেটারের নাম ঘোষণা করে আইসিসি।২৮ বছর বয়সী এই পাকিস্তানি ব্যাটার ২০২২ সালে ৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন বাবর। তাতে ৩টি সেঞ্চুরি ও ৫টি ফিফটিতে ৮৪.৮৭ গড়ে ৬৭৯ রান করেছেন তিনি। কেবল একটি ম্যাচেই পঞ্চাশের নিচে আউট হয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেই ম্যাচে ১ রান করে আউট হয়েছিলেন। তার নেতৃত্বে গত বছর পাকিস্তানও হারে মাত্র একটি ওয়ানডেতে।

শুধু ব্যাট হাতে সাফল্যই নয় অধিনায়ক হিসেবেও ২০২২ সালে ওয়ানডে ক্রিকেটে দারুণ কেটেছে বাবরের। ৫০ ওভারের ক্রিকেটে লাহোরে অস্ট্রেলিয়ার বিপক্ষে হার ছাড়া আর কোন ব্যর্থতা নেই তার নামের পাশে। পাকিস্তানের জার্সিতে বাবর আজম এখন পর্যন্ত ৯৫ ম্যাচ খেলে ৪ হাজার ৮১৩ রান সংগ্রহ করেছেন। যেখানে ১৭টি সেঞ্চুরির পাশাপাশি রয়েছে ২৪টি হাফসেঞ্চুরি। সর্বোচ্চ সংগ্রহ ১৫৮ রান।

এর আগে ২০২১ সালেও বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার জিতেছিলেন বাবর। সে বছর অবশ্য মোটে ৬টি ওয়ানডে খেলার সুযোগ পেয়েছিলেন তিনি। তাতেই ৬৭.৫০ গড়ে ৬ ম্যাচে করেছিলেন ৪০৫ রান। ২টি শতকের পাশাপাশি করেছিলেন ১টি অর্ধশতক। ২০২২ সালে বাবরের ব্যাটে ভর করে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়েছে পাকিস্তান। হেরেছেন মোটে একটি ম্যাচ। লাহোরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৮ রানে হারার ম্যাচেও ৫৭ রানের ইনিংস খেলেছিলেন বাবর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ