• মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩, ০৪:৫৫ পূর্বাহ্ন
  • Arabic AR Bengali BN English EN French FR German DE
শিরোনামঃ

মির্জা ফখরুল ও আব্বাসের জামিন স্থগিতে রাষ্ট্রপক্ষের আপিলের নিন্দা

দেশের আওয়াজ ডেস্কঃ / ১৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশ : বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩

কারাবন্দী বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন স্থগিত করতে রাষ্ট্রপক্ষের আপিলের নিন্দা জানিয়েছে গণতন্ত্র মঞ্চ। পাশাপাশি গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের বিরুদ্ধে বিভ্রান্তিকর ছবি এবং তথ্য ছড়ানোর প্রতিবাদও জানিয়েছে সংগঠনটি।

বুধবার (৪ জানুয়ারি) নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভা থেকে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সারের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহম্মদ রাশেদ খান ও নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ার।

নেতৃবৃন্দ বলেন, সরকার বিচার ব্যবস্থাসহ রাষ্ট্রের সকল সাংবিধানিক প্রতিষ্ঠানকে দলীয়করণ করেছে। তারা বিচার বিভাগকে প্রভাবিত করে জনগণের সঠিক বিচার পাওয়ার অধিকার হরণ করে একটি স্বৈরাচারী শাসন ব্যবস্থা কায়েম করেছে। মির্জা ফখরুল- মির্জা আব্বাসের জামিন স্থগিতে রাষ্ট্রপক্ষের আপিল রাজনৈতিক প্রতিহিংসার উদাহরণ তৈরি করেছে।

এছাড়াও সভা থেকে রাজনৈতিক বন্দী মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আগামী ১১ জানুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিবাদী গণঅবস্থান কর্মসূচি ঘোষণা করা হয়। গণঅবস্থান থেকে পরবর্তী আন্দোলনের কর্মসূচি ঘোষণা করার সিদ্ধান্ত নেওয়া হয়


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ