• মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৭:১৯ অপরাহ্ন

মেট্রোরেলে প্রথম দিন যাত্রী ৩ হাজার ৮৫৭

দেশের আওয়াজ ডেস্কঃ / ৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশ : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২

ঢাকায় মেট্রোরেলের চলাচল শুরু হওয়ার প্রথম দিন বৃহস্পতিবার ৩ হাজার ৮৫৭ জন যাত্রী ভ্রমণ করেছেন। মেট্রোরেল চলেছে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। এ তথ্য জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

সকাল ৮টায় মেট্রোরেল চালু হওয়ার কথা থাকলেও প্রথম ট্রেন আগারগাঁও ছাড়ে সাড়ে ৮টার দিকে।

মেট্রোরেলে চড়ার জন্য খুব সকালে লাইনে দাঁড়ায় সাধারণ মানুষ। বেলা ১১টা ৪৫ মিনিটে সেই লাইন আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে গিয়ে ঠেকে। হাজারো মানুষ লাইনে ছিলেন। কিন্তু প্রথম দিনে তাদের আর মেট্রোরেলে চড়ার সুযোগ হলো না। শেষে হতাশ হয়ে ফিরে গেছেন তারা।

সরেজমিনে দেখা যায়, সময় যত গড়াচ্ছিল লাইনে থাকা মানুষদের ট্রেনে চড়ার সুযোগ ততটাই ক্ষীণ হয়ে আসছিল। আর তাই সাড়ে ১১টার পর থেকে লাইনে হইহুল্লোড় শুরু হয়ে যায়। এরই মধ্যে একদল লাইন ভেঙে একদম গেটের কাছে চলে আসে। মেট্রোরেলের নিরাপত্তা কর্মীরা বাধ্য হয়ে গেট বন্ধ করে দেন। এরপর আর গেট খুলতে দেখা যায়নি।

দুপুর ১২টার পরও মেট্রোরেলের আগারগাঁও স্টেশনের নিচে শতাধিক মানুষের ভিড় ছিল।

তবে সকাল থেকেই যাত্রীদের অভিযোগ ছিল স্টেশনে যাত্রীদের ঢোকাতে ধীরগতিতে কাজ করছে কর্তৃপক্ষ। তবে কর্তৃপক্ষ বলছিল শৃঙ্খলা বজায় রাখতে এবং যাত্রীদের পুরো ব্যবস্থার সঙ্গে অভ্যস্থ করাতে কিছুটা ধীরে কাজ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ